বিনা পুঁজিতে মাসে আয় করুন 1 লক্ষ টাকা | 2022 সালের সেরা ব্যবসার আইডিয়া !! (Earn 1 lakh rupees per month without capital ! )RIGHT NOW

বিনা পুঁজিতে মাসে আয় করুন 1 লক্ষ টাকা শুনতে অবাক লাগলেও এটাই বাস্তব কথা। এই ব্যবসার আইডিয়া আপনি পাবার পর আপনি নিজেই বিচার করবেন এই ব্যবসা করে আপনি শুধু এক লক্ষ টাকা নয় চাইলে মাসে 2-3 লক্ষ টাকা ইনকাম করতে পারবেন।
কিন্তু কিভাবে আপনি 1 লক্ষ টাকা ইনকাম করবেন দেখুন।

ডিমের খোসা গুঁড়োর ব্যবসা (Egg shell powder business) | dimer khosar guror babsha

হ্যাঁ ডিমের খোসা গুঁড়োর ব্যবসা। এগ সেল পাউডার এমন একটা ব্যবসা যা আপনি বিনা পুঁজিতে করতে পারবেন। এবং বিনা পুঁজিতে মাসে আয় করতে পারবেন 1 লক্ষ টাকা। ব্যবসা শুরু করার আগে এই সকল জিনিস গুলো আগে আমাদের জেনে নিতে হবে।

বিনা পুঁজিতে মাসে আয় করুন 1 লক্ষ টাকা
বিনা পুঁজিতে মাসে আয় করুন 1 লক্ষ টাকা

ডিমের খোসায় কি কি উপাদান থাকে? (What are the ingredients in egg shell?)| dimer khosai ki ki upadan thake

1-আইরন
2-কপার
3-জিংক
4-ম্যাগনেসিয়াম
5-পটাশিয়াম
ইত্যাদি আরো অনেক উপাদান পাওয়া যায় ডিমের খোসায়।

বিনা পুঁজিতে মাসে আয় করুন 1 লক্ষ টাকা
বিনা পুঁজিতে মাসে আয় করুন 1 লক্ষ টাকা

ডিমের খোসা গুঁড়ো কি কি কাজে ব্যবহার হয়? (What is the purpose of egg shell powder?) dimer khosha guro ki ki kaje bebohar hoi?

1-ডিমের খোসা গুঁড়ো সন্ধিবাত ঠিক করে।
2-ফেস পাউডার তৈরি করতে ডিমের খোসার গুড়া দরকার।
3-গেষ্টিক অ্যাসিড ঠিক করে।
4-টুথপেস্ট তৈরি করতে ডিমের খোসার গুঁড়ো লাগে।
5-গবাদিপশুর খাবার তৈরি করতে লাগে
6-কীটনাশক সার হিসেবে বাজারে কিনতে পাওয়া যায়।

এই রকম আরো অনেক কাজে ব্যবহার হয় ডিমের খোসা।

বিনা পুঁজিতে মাসে আয় করুন 1 লক্ষ টাকা

ডিমের খোসা কোথা থেকে সংগ্রহ করবেন | (Where to collect egg shells.)

বেশিরভাগ সংগ্রহটা আপনি করতে পারবেন রেস্টুরেন্ট থেকে। এক একটা রেস্টুরেন্ট এগরোল বিক্রেতা যারা প্রতিদিন কয়েক পেটি ডিমের খোসা আপনাকে দিতে পারে। কারন প্রতিটা রেস্টুরেন্টে প্রচুর পরিমাণে ডিম লাগে। তাই আপনি প্রত্যেকটা রেস্টুরেন্টে যদি যান এবং গিয়ে যদি বলেন 50 টাকা কেজি দরে ডিমের খোসা আপনি কিনবেন। তাহলে আপনার জন্য তারা ডিমের খোসা রেখে দেবে এবং আপনি সেই ডিমের খোসা তাদের কাছ থেকে 50 টাকা কেজি দরে কিনে নিতে পারবেন। বাহ আপনি তাদেরকে একটা বালতি দিয়ে আসতে পারেন গিফট হিসেবে সেই বালতির ভিতর তারা প্রতিদিনের সমস্ত ডিমের খোসা ফেলবে এবং প্রতিদিন আপনি তাদের কাছ থেকে গিয়ে সেই ডিমের খোসা গুলো সংগ্রহ করে আনবেন তার বদলে তাদেরকে কিছু টাকা দেবেন।

আপনি চাইলে একটা লোক রেখে দিতে পারেন যে শুধুমাত্র প্রত্যেকটা রেস্টুরেন্ট থেকে ডিমের খোসা সংগ্রহ করে এনে আপনাকে দেবে।

biopur eggshell powder london uk

ডিমের খোসার গুঁড়ো কিভাবে তৈরি করবেন? (How to make egg shell powder?) dimer khoshar guro kivabe toiri korte hoi

মনে রাখবেন এই জিনিসটা যেহেতু খাবার এবং ফেসপাউডার হিসেবে ব্যবহার হবে তাই এটাকে পরিষ্কার করা ভীষণ দরকার। ডিমের খোসা এনে প্রথমে গরম জলে পনেরো-কুড়ি মিনিট ফোটাতে হবে।
তারপর প্রতিটা খোসা থেকে সাদা যে পাতলা আস্তরণটা বা পর্দাটা থাকে সিটি পরিষ্কার করে ফেলে দিতে হবে। কারণ ভেতরেই সাদা পাতলা পর্দা টা থাকলে ডিমের খোসার পাউডার বাজারে বিক্রি করতে পারবেন না।

তারপর ডিমের খোসা গুলোকে একটু শুকনো করে নিয়ে মিক্সার গ্রাইন্ডার গুঁড়ো করে নিলেই আপনার এটি তৈরি হয়ে যাবে। এর জন্য মেশিন পাওয়া যায় কিন্তু সেই মেশিন আপনার ব্যবসার শুরুতে কেনার কোন দরকার নেই বাড়ির মিক্সার গ্রাইন্ডার তাহলেই হয়ে যাবে।

ডিমের খোসার গুঁড়ো পাউডার কিভাবে বিক্রি করবেন (How to sell egg shell powder)

এগ সেল পাউডার গুলো প্রথমে খুব সুন্দর কিছু ছোট ছোট বাক্সে ভরে ফেলতে হবে এবং তাতে ডিজাইন করা কাগজের লেবেল লাগিয়ে সেটা আপনি Amazon ,Flipkart এইরকম সোশ্যাল যে মার্কেট সাইট গুলো রয়েছে তাতে আপনি বিক্রি করতে পারেন। বাংলাদেশেও যেসকল সোশ্যাল মার্কেট সাইট রয়েছে সেখানে আপনি বিক্রি করতে পারবেন এবং আপনি চাইলে সেই সোশ্যাল মার্কেট সাইটের এখনি ঘুরে এসে দেখে নিন তার দাম কত রয়েছে, দেখলে আপনার চোখ উপড়ে উঠে যাবে।
এ ছাড়া কিছুই মেডিকেল যে দোকান গুলো রয়েছে তাদের কাছে আপনি বিক্রি করতে পারেন।
বিভিন্ন ওষুধ কোম্পানির কাছে আপনি এটি বিক্রি করতে পারেন।

বিনা পুঁজিতে মাসে আয় করুন 1 লক্ষ টাকা

ডিমের খোসার গুঁড়ো ব্যবসায় লাভ কত ? (What is the profit of egg shell powder business?)

1 কেজি ডিমের খোসার গুঁড়ো দাম 1000 টাকা। আপনি যদি পঞ্চাশ টাকা কেজি দরে ডিমের খোসা কেনেন তাতেও আপনার লাভ থেকে যাবে 900 টাকা। 1 কেজি গুঁড়ো তৈরি করতে লাগে 160 পিস ডিম। মানে আপনি বুঝতেই পারছেন এই ব্যবসা আপনার লাভ কত হবে। সামান্য একটু পরিশ্রম করে বিনা পুঁজিতে মাসে আয় করতে পারবেন লক্ষাধিক টাকা।

এইরকম সুন্দর সুন্দর ব্যবসার আইডিয়া পেতে এবং যদি আপনার এই সকল আইডিয়া ভালো লেগে থাকে তাহলে বন্ধুদের কাছে শেয়ার করুন এবং তাদেরকে উৎসাহিত করুন নতুন ব্যবসা শুরু করতে।

অল্প পুজিতে ব্যবসার আইডিয়া দেখুন- 

স্ক্রাবার তৈরির ব্যবসা, চায়ের কোনের ব্যবসা, মশলা তৈরির ব্যবসা , লিকুইড হ্যান্ড ওয়াশ তৈরি ব্যবসা

12 thoughts on “বিনা পুঁজিতে মাসে আয় করুন 1 লক্ষ টাকা | 2022 সালের সেরা ব্যবসার আইডিয়া !! (Earn 1 lakh rupees per month without capital ! )RIGHT NOW”

Leave a Comment