প্লাস্টিক আইটেমের পাইকারি ব্যবসা | Wholesale business of plastic items

প্লাস্টিক আইটেমের পাইকারি ব্যবসা করে আপনি খুব দ্রুত আপনার ব্যবসাকে বড় করতে পারেন কারণ এখন মানুষের নিত্য প্রয়োজনীয় অঙ্গ হয়ে উঠেছে প্লাস্টিক আমাদের ঘরের প্রত্যেকটা আসবাবপত্র থেকে বাজারে যাওয়ার ব্যাগ পর্যন্ত হয় প্লাস্টিকের। তাই প্লাস্টিকের হোলসেল ব্যবসা যদি আপনি শুরু করেন আপনি খুব দ্রুত আপনার এই ব্যবসায় উন্নতি করতে পারবেন।

অল্প পুঁজিতে ব্যবসার আইডিয়া | নতুন ব্যবসার আইডিয়া | প্লাস্টিক আইটেমের পাইকারি ব্যবসা

প্লাস্টিকের ব্যবসা খুব অল্প পুজিতে আপনি করতে পারেন এবং অল্প পুঁজিতে ব্যবসার আইডিয়া করতে গেলে আপনাকে যে সকল ব্যবসা করতে হয় তার মধ্যে প্লাস্টিকের ব্যবসা অন্যতম।

প্লাস্টিক আইটেমের পাইকারি ব্যবসা| অল্প পুঁজিতে ব্যবসার আইডিয়া
প্লাস্টিক আইটেমের পাইকারি ব্যবসা

প্লাস্টিক আইটেমের পাইকারি ব্যবসা করতে কত টাকা খরচ হয়?( Plasticer paikiri babsa korte koto taka lage)

মাত্র 15 থেকে কুড়ি হাজার টাকা খরচ করেই এই ব্যবসা করা যায়। প্লাস্টিকের পাইকারি ব্যবসা শুরু করার জন্য অল্প পুঁজি যথেষ্ট এবং বর্তমান দিনে আমাদের সবার কাছে অল্প পুঁজিতে ব্যবসা শুরু করাটা ভালো হয়।

প্লাস্টিকের প্রডাক্ট কোথায় থেকে কিনবেন?(Where to buy plastic products?)| Plasticer jinis kothai theke kinbo

প্লাস্টিকের প্রোডাক্ট পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের জঙ্গিপুর এলাকাতে প্রচুর পরিমাণে পাওয়া যায় এছাড়াও রয়েছে বড়বাজার হোলসেল মার্কেট 9344432637,/9734491301,/8972624400 । কিন্তু সবচেয়ে কম দামে কিনতে হলে আপনাকে যেতেই হবে মুর্শিদাবাদের জঙ্গিপুর। কারণ জঙ্গিপুরের রয়েছে একের পর এক প্রচুর প্লাস্টিক কম্পানি
বাংলাদেশ থেকে যদি আপনি হয়ে থাকেন তাহলে আপনি পেয়ে যাবেন চকবাজার পাইকারি মার্কেট
চকবাজার পাইকারি মার্কেট থেকে বাংলাদেশের সকল বন্ধুরা প্লাস্টিক প্রোডাক্ট কিনে ব্যবসা করতে পারেন।

প্লাস্টিক আইটেমের পাইকারি ব্যবসা
প্লাস্টিক আইটেম

প্লাস্টিক প্রডাক্ট এর দাম কত নেয় পাইকারি বাজারে?(How much does a plastic product cost in the wholesale market?) Plasticer jiniser dam koto

প্লাস্টিকের চুপরি-1 টাকা
প্লাস্টিকের মগ- 5 টাকা
বেবি পটি চেয়ার- 30 টাকা
বড়দের পটি চেয়ার- 70 টাকা
বড় কামলা- 50 টাকা
বসার চেয়ার- 150 টাকা
ডিজাইন চেয়ার- 190 টাকা
ড্রেসিং টেবিল চেয়ার- 170 টাকা
এছাড়া প্লাস্টিকের যত রকমের খেলনা আইটেম রয়েছে সমস্ত কিছু খুবই কম দামে আপনারা পেয়ে যাবেন।9344432637.9734491301,8972624400

প্লাস্টিকের প্রোডাক্ট কোথায় বিক্রি করা যায় (Where plastic products can be sold) Plasticer jinis kothai bikri kora jai

প্লাস্টিকের প্রোডাক্ট আপনি আপনার নিকটবর্তী লোকাল যে বাজারগুলো রয়েছে সেই বাজারে আপনি বিক্রি করতে পারেন। কিংবা এখন যে সকল হাট বসে, সেই সকল হাটে অল্প দামে আপনি যদি নিয়ে বসেন প্লাস্টিকের প্রোডাক্ট তাহলে দেখবেন হাটের লোকজনরা এসে আপনার কাছ থেকে প্লাস্টিকের এই প্রোডাক্ট গুলো কিনে যাবে। এখন লকডাউন পড়ার পর থেকে মানুষের কাজ নেই, কোম্পানি থেকে তাদেরকে বার করে দিয়েছে ।মানুষের সংসার চালাতে হবে, কিভাবে চালাবে? এই পাইকারি বাজার থেকে যদি প্লাস্টিকের প্রোডাক্ট কিনে নিয়ে আসা যায়, তারপর সেটা গ্রামেতে সাইকেলে করে নিয়েও বিক্রি করা যায় । দেখবেন প্রচুর লোক এসে আপনার এলাকায় এই প্লাস্টিকের প্রোডাক্ট বিক্রি করছে, এবং দিব্যি তাদের সংসার চলছে।


আপনিও সংসার চালাতে এই প্লাস্টিকের জিনিস কিনে নিয়ে ব্যবসা শুরু করুন ছোট করে, তারপর আপনার ব্যবসা যত বড় হবে তত আপনি নিজে দরকার হলে প্লাস্টিকের কোম্পানি খুলে ফেলতে পারেন। কারণ প্লাস্টিকের এই প্রোডাক্ট গুলো তৈরি করার মেশিনের দাম 2-3 লক্ষ টাকা।
যা আপনি ব্যবসা করে তবেই কিনতে পারবেন তা না হলে এখনকার দিনে লকডাউন এর সময় ব্যবসা করতে টাকার প্রবলেম পড়তে পারে।

প্লাস্টিকের প্রোডাক্ট
প্লাস্টিকের প্রোডাক্ট

এছাড়া আপনি বাজারে যে হোলসেল দোকান গুলো রয়েছে সেই লোকাল বাজারে হোলসেল দোকানে আপনি সরাসরি কোম্পানি থেকে মাল কিনে নিয়ে পাইকারি দরে বিক্রি করতে পারেন । দোকানদাররাও আপনার কাছে পাইকারি দরে কিনে নেবে সমস্ত প্লাস্টিকের প্রোডাক্ট।
কারণ প্লাস্টিকের প্রোডাক্টের মার্কেটে এত চাহিদা যা ধারনার বাইরে প্রত্যেকটা জিনিস এখন প্লাস্টিকের হয়ে গেছে । আর মানুষ সচারাচর প্লাস্টিকের এই সকল জিনিস ব্যবহার করাটাই স্বাচ্ছন্দ্যবোধ করছে, তাই প্লাস্টিক জিনিসপত্র মার্কেটে বিক্রি হচ্ছে রমরমিয়ে। এই সময় যদি আপনি এই ব্যবসা করতে পারেন তাহলে সত্যিই আপনি অনেক লাভবান এবং আপনার সংসার চালানোর যে মাসে 30 40 হাজার টাকা তা আপনি ইনকাম করে নিতে পারবেন খুব সহজেই।

প্লাস্টিকের জিনিসের পাইকারি ব্যবসায় লাভ কত?| Plasticer paikiri babsai lav koto

প্লাস্টিকের পাইকারি ব্যবসায় লাভ হবে আপনার 30%। অর্থাৎ 100 টাকার প্রোডাক্ট আপনি পাইকারি দামে 130 টাকায় বিক্রি করতে পারেন কিংবা 150 টাকায় বিক্রি করতে পারে। ফলে আপনি চাইলে প্রতিদিন হাজার টাকার প্রোডাক্ট বিক্রি করাটা কোন অসুবিধা নাই। প্রতিদিন পাঁচটা চেয়ার বিক্রি করলেই আপনার 500 টাকা ইনকাম। মাসে আপনি 50 হাজার থেকে 70 হাজার টাকা পাইকারি ব্যবসা করে ইনকাম করতে পারবেন।

প্লাস্টিক আইটেমের পাইকারি ব্যবসা

প্লাস্টিকের পাইকারি ব্যবসায়ী সমস্যা কি কি হতে পারে?(What could be the problem of plastic wholesale traders?)

প্লাস্টিকের পাইকারি ব্যবসা আপনি করলে আপনার লোকালের যেসকল পাইকারি বাজার গুলো রয়েছে সেই বাজারগুলোতে আপনাকে আগে থেকে যেতে হবে এবং তাদেরকে চেয়ে পাইকারি বাজারে যে বিক্রেতারা আগে থেকে ছিল তাদের থেকে কম দামে আপনাকে প্রোডাক্ট দিতে হবে। তা না হলে এই পাইকারি ব্যবসা তে আপনি ঠিক মার্কেটে জায়গা করতে পারবেন না। এছাড়া সমস্ত লজ্জা কাটাতে হবে টাকা ইনকাম করার জন্য আপনাকে পাড়ায়-পাড়ায় সাইকেলে করে প্রোডাক্ট নিয়ে বের হতে হতে পারে।
*লজ্জা করলেই ব্যবসা আপনি করতে পারবেন না।

অল্প পুজিতে ব্যবসার আইডিয়া দেখুন-

স্ক্রাবার তৈরির ব্যবসা / চায়ের কোনের ব্যবসা / মশলা তৈরির ব্যবসা / লিকুইড হ্যান্ড ওয়াশ তৈরি ব্যবসা