ডালিমের হোলসেল বিজনেস | Bedana Wholesale Business (RIGHT NOW No.1 ideas)

ডালিমের হোলসেল বিজনেস এমন একটা বিজনেস আপনি খুব সহজেই করতে পারবেন।এবং যাহা করে আপনি মাসে লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন।

ডালিমের হোলসেল বিজনেস করতে কত টাকা লাগে?(Bedana wholesale business?) | Dalimer wholesale babsa

ডালিমের হোলসেল বিজনেস করতে গেলে আপনাকে প্রথমেই এক গাড়ি মাল কিনতে হবে। একটা গাড়িতে 20 টন ডালিম থাকে।
এক গাড়ি ডালিম কিনতে আপনার খরচ হতে পারে দু লক্ষ টাকার মতো

কোথায় থেকে ডালিম কিনবেন ? | কোন জায়গায় বেদানা/ডালিমের সবচেয়ে কম দাম ?(Where to buy pomegranate/Bedana? )

ডালিম চাষ হয় বেশিরভাগ গুজরাটে। গুজরাটের জলবায়ুর ডালিম চাষের পক্ষে খুবই সুন্দর সেই জন্য এখানে আপনি প্রচুর পরিমাণে ডালিম পাবেন।
*প্রথমে যাবেন আমেদাবাদ – সেখান থেকে মেহসানা-মেহসানা থেকে পালন পুর– পালন পুর থেকে দিসা -তারপর থারদ
গুজরাটের থারদ অঞ্চলে সবথেকে বেশি পরিমাণে ডালিম পাওয়া যায়। এখানে মাঠের পর মাঠ শুধুই ডালিম চাষ হয়। সেখান থেকে সমস্ত ডালিম চলে যায় ফুট মার্কেটে।
*শিব এবং নর্মদা ফুড মার্কেট-ডালিম বিক্রির জন্য স্পেশাল এই মার্কেটে সিজনের সময় সমস্ত চাষী তাদের চাষের ডালিম নিয়ে চলে আসে এখানে। এখানে ডালিমের এক একটা গাড়ি অনুযায়ী নিলাম হয়, সেই নিলামে যে যত বেশি দাম দিতে পারে, সেই অনুযায়ী গাড়িটা সমস্ত ডালিম কিনে নিতে পারে।

ডালিমের হোলসেল বিজনেস

ডালিম/বেদানা নিলামে কত টাকায় কেনা যায়?

এখানে ডালিমের নিলাম হয় কেজি দরে। ডালিমের কেজি শুরু হয় 2 টাকা থেকে শেষ হয় 20 টাকা থেকে 25 টাকার মধ্যে।
ছোট ডালিম গুলো মূলত 5 টাকা কেজি তে নিলাম হয়ে যায়।
মাঝারি সাইজের ডালিম গুলো 10 টাকা কেজিতে নিলাম হয়।
বড় ডালগুলো 15 টাকা কিংবা 20 টাকা কেজিতে নিলাম হয়ে থাকে

ডালিম/বেদানা প্যাকেজিং সামগ্রী কোথায় কিনতে পাওয়া যায়?

ডালিম কেনার পরে আপনি শিব এবং নর্মদা ফুট মার্কেটে বিভিন্ন দোকানে আপনার মনের মত কার্টুন পেতে পারেন। এখানে প্লাস্টিকের বাক্স পাইকারি দরে বিক্রি হয়। আবার ডালিমের ছবি দেওয়া কাগজের বড় বড় সুন্দর বাক্স এখানে বিক্রি হয়। ডালিম কেনার পরে আপনি ডালিম গুলোকে বেছে নিয়ে এই বাক্স গুলো ভর্তি করে ফেলে আপনার শহরে নিয়ে চলে আসতে পারেন। এখানে খুব অল্প মূল্যে শ্রমিক পাওয়া যায় যারা আপনার এই ডালিম গুলো বাঁচতে এবং প্যাকেজিং করে আপনার গাড়িতে লোড করার জন্য তারা সেখানেই থাকে।

ডালিমের হোলসেল বিজনেস
ডালিম গুলোকে বেছে বাক্স ভর্তি

বছরের কোন সময় কম দামে ডালিম/বেদানা পাওয়া যায়?Dalim kon somoy sob theke kom dame pawa jai

ডালিম বেশিরভাগ ক্ষেত্রে নভেম্বর থেকে ফেব্রুয়ারি মার্চ মাস পর্যন্ত পাওয়া যায়। এই এই সময় ডালিমের দাম খুবই কম হয়ে থাকে। তাই আপনি যদি হোলসেল বিজনেস করতে চান ডালিমের তাহলে আপনাকে এই দুই-তিন মাসের মধ্যে একবার থারদ ঘুরে আসা দরকার।
মাল কিনে সেখান থেকে সুন্দর করে প্যাকেজিং করে কিংবা আপনার গাড়ি ভর্তি করে লোড করে সেই মাল টা নিয়ে চলে আসুন আপনার শহরে।

download 7
ডালিমের/বেদানা হোলসেল বিজনেস

ডালিম/বেদানা সংরক্ষণ কিভাবে করা যায়?

ডালিম কেনার এক সপ্তাহ থেকে দুই সপ্তাহের মধ্যে যদি আপনি বিক্রি করতে পারেন তাহলে আপনার তালিম তেমন ভাবে কোন ক্ষতি হয় না কারণ ডালিম গুলো তোলা হয় সেই ভাবেই যাতে ডালিম এক সপ্তাহের বেশি রাখা যায়। যদি আপনি ডালিম কিনে সারাবছর ব্যবসা করতে চান, তাহলে আপনাকে একটা বড় ঘর দরকার যেখানে ডালিম গুলো সংরক্ষণ করে রাখতে পারবেন এর জন্য আপনাকে 10/30 ফুট এর একটা ঘর দরকার। যদি ঘরটায় এয়ারকন্ডিশন থাকে তাহলে তো কোন কথাই নয় আপনি খুব ভালোভাবেই বেদানার ব্যবসা সারাবছর করতে পারবেন। আর যদি আপনার এসি ঘর নাও হয় ঘরটা যেন ঠান্ডা থাকে এবং হাওয়া বাতাস চলাচলের জন্য যেন উপযুক্ত থাকে এইরকম ঘর হলেই আপনি ডালিম নিয়ে সারা বছর ব্যবসা করতে পারেন।

বেদানা/ডালিমের মার্কেটিং কিভাবে করবেন?(How to market Bedana / Pomegranate?)

আপনি যখন কুড়ি টন মাল কিনছেন একসাথে তখন কোন একক ব্যবসায়ীক রিটার্ন মাল বিক্রি করতে পারবে না। তার জন্য আপনার শহরের লোকাল ফল বিক্রেতাদের সঙ্গে যোগাযোগ করবেন এবং কিছু কিছু ব্যবসায়ী আছে যারা শুধুমাত্র ডালিম-বেদানা ব্যবসা করে থাকে তাদের সঙ্গেও যোগাযোগ করবেন তাদেরকে খুব অল্প টাকায় লাভ রেখে যদি আপনি আপনার বেদানা/ডালিম গুলো বিক্রি করতে পারেন তাহলে খুব সহজেই আপনি মার্কেটিং করতে পারবেন।

ডালিমের পাইকারি ব্যবসায় লাভ কত? (Dalimer paikiri babsa te lav koto)

আপনি ডালিম যদি 10 টাকা কেজি দরে কেনেন, যেকোনো ব্যবসায়ীকে আপনি সেই ডালিম 20 টাকা কেজি দরে বিক্রি করতে পারেন। আবার আপনি চাইলে আরো বেশি দাম দিয়েও যেকোনো পাইকারি ব্যবসায়ীকে আপনার ডালিম গুলো বিক্রি করে দিতে পারেন।
ডালিমের হোলসেল বিজনেস 10 টাকা কেজি দরে আপনার ডালিম কিনতে খরচা হয় দু লক্ষ টাকা। সেই ডালিম আপনি 20 টাকা কেজি দরে বিক্রি করলে আপনার লাভ হয় 2 লক্ষ টাকা2 লক্ষ টাকার মাল 4 লক্ষ টাকায় বিক্রিআপনি চাইলে 30 টাকা কেজি দরে ও ডালিম বিক্রি করতে পারেন যেকোনো ব্যবসায়ী 30 টাকা কেজি দরে ডালিম কিনে নেবে।

ডালিমের হোলসেল বিজনেস

ডালিমের ব্যবসায় কি কি প্রবলেম হতে পারে?

আপনি যদি ডালিম কেনার পরে বিক্রি করতে না পারেন তাহলে আপনার ডালিম গুলো নষ্ট হয়ে যেতে পারে। তাই আপনাকে আগে থেকে মার্কেট রেডি করে রাখা ভালো। মার্কেট রেডি করে তারপর আপনি একসাথে 20 টন ডালিম কিনে নিলেও আপনার কোন প্রবলেম হবে না।

4 thoughts on “ডালিমের হোলসেল বিজনেস | Bedana Wholesale Business (RIGHT NOW No.1 ideas)”

Leave a Comment